মালঞ্চ – রবীন্দ্রনাথ ঠাকুর (Malancha by Rabindranath Tagore)

বইয়ের নাম – মালঞ্চ (Malancha).
লিখেছেন – রবীন্দ্রনাথ ঠাকুর ।
বইয়ের ধরন – উপন্যাস ।
ফাইল ফরম্যাট – PDF ।

মালঞ্চ

মালঞ্চা (Malancha) আক্ষরিক অর্থে উদ্যান এবং একটি উপন্যাসের একটি উপযুক্ত উপাধি, যা নিঃসন্তান দম্পতির প্রতি মনোনিবেশ করে যার পুরো জীবন তাদের বাগানের চারপাশে ঘুরে বেড়ায়, তাদের রুটিন জীবন থেকে অর্থ এবং প্রয়োজনীয় প্রয়োজনীয় অবকাশ সরবরাহ করে।

যাইহোক, গর্ভপাতের কারণে নীরাজ শয্যাশায়ী হওয়ার পরে জিনিসগুলি টক হয়ে যায় এবং আদিত্যের দূর চাচাত ভাই এবং বন্ধু সরলা তাদের জীবনে প্রবেশ করেছিল। অসুস্থ নীরজা সন্দেহ করে যে সরলা আদিত্যর হৃদয়ে এবং তার বাগানে তার অবস্থান দখল করতে চায়।

হতাশা ও রাগ এই দম্পতির মধ্যে উত্তেজনা ও ফাটল সৃষ্টি করে। এবং উপন্যাসটি নায়কদের হৃদয় এবং বিশ্রী অবস্থানের মধ্যে অশান্তি সনাক্ত করে, তারা নিজেকে খুঁজে পায়।

যদিও আমি ঠাকুরের কারুকাজের একজন ভক্ত এবং মানবিক আবেগকে সবচেয়ে চিত্তাকর্ষক উপায়ে চিত্রিত করার দক্ষতার মধ্যে আমি পেয়েছি, তবে মালঞ্চকে আমি দেখতে পেয়েছি, কিছুটা হতাশার মতো। উপন্যাসটি ফুল এবং বাগান এবং প্রকৃতির মাধ্যমে দম্পতির মধ্যে উত্তেজনার উপর জোর দেয়। তবে, আমি উপন্যাসটি অকপটে উদাস হয়ে গিয়েছিলাম এবং উপন্যাসটি কেবল তার শিখরে পৌঁছেছিলাম, কারণ শেষটি জানতে আগ্রহী ছিলাম।

Leave a Comment