Translation Books

অন্যান্য অনুবাদ বই


অন্যান্য সব বাংলা অনুবাদ বই (All Bengali Translation Book) Free Read And Download,অস্কার ওয়াইল্ড,ইয়ান ফ্লেমিং,কার্ল মার্ক্স,জেমস বন্ড রচনা সংগ্রহ,স্টিফেন হকিং ।

অ্যালেক্স রাদারফোর্ড

 

অ্যালেক্স রাদারফোর্ড হল দুই লেখক, ডায়ানা প্রেস্টন এবং তার স্বামী মাইকেল প্রেস্টনের যৌথ কলম নাম।

আইজাক আসিমভ

আইজ্যাক আসিমভ ছিলেন একজন আমেরিকান লেখক এবং বোস্টন বিশ্ববিদ্যালয়ের জৈব রসায়নের অধ্যাপক।কিংবদন্তির সায়েন্স-ফিকশন লেখক আইজ্যাক আসিমভ এর জন্ম ২ জানুয়ারী ১৯২০ মৃত্যু:৬ এপ্রিল ১৯৯২।

আগাথা ক্রিস্টি

আগাথা ক্রিস্টি একজন ইংরেজ লেখিকা ছিলেন যা তার 66টি গোয়েন্দা উপন্যাস এবং 14টি ছোট গল্পের সংগ্রহের জন্য পরিচিত, বিশেষ করে যেগুলি কাল্পনিক গোয়েন্দাদের এরকুল পোয়ারো এবং মিস মার্পেলকে ঘিরে ।জন্ম: ১৫ সেপ্টেম্বর ১৮৯০।মৃত্যু: ১২ জানুয়ারী ১৯৭৬।

আর্থার কোনান ডয়েল

আর্থার কোনান ডয়েল একজন ব্রিটিশ লেখক এবং চিকিৎসক ছিলেন। তিনি 1887 সালে এ স্টাডি ইন স্কারলেটের জন্য শার্লক হোমস চরিত্রটি তৈরি করেছিলেন, যা হোমস এবং ডক্টর ওয়াটসনকে নিয়ে চারটি উপন্যাস এবং 65টি ছোট গল্পের মধ্যে প্রথম। শার্লক হোমসের গল্পগুলি অপরাধ কথাসাহিত্যের ক্ষেত্রে মাইলফলক।

উইলিয়াম শেকসপিয়র

উইলিয়াম শেক্সপিয়ার ছিলেন একজন ইংরেজ নাট্যকার, কবি এবং অভিনেতা। তিনি ব্যাপকভাবে ইংরেজি ভাষার সর্বশ্রেষ্ঠ লেখক এবং বিশ্বের সর্বশ্রেষ্ঠ নাট্যকার হিসেবে বিবেচিত। তাকে প্রায়ই ইংল্যান্ডের জাতীয় কবি এবং “বার্ড অফ অ্যাভন” বলা হয়।জন্ম: ২৬ এপ্রিল ১৫৬৪।মৃত্যু: ২৩ এপ্রিল ১৬১৬।

এইচ জি ওয়েলস

এইচ জি ওয়েলস একজন ইংরেজ লেখক ছিলেন। বহু ধারায় প্রভূত, তিনি কয়েক ডজন উপন্যাস, ছোট গল্প এবং সামাজিক ভাষ্য, ইতিহাস, ব্যঙ্গ, জীবনী এবং আত্মজীবনী রচনা করেছেন। তার কাজে বিনোদনমূলক যুদ্ধের খেলার দুটি বইও অন্তর্ভুক্ত ছিল। জন্ম: ২১ সেপ্টেম্বর ১৮৬৬।মৃত্যু: ১৩ আগস্ট ১৯৪৬।

ক্লাইভ কাসলার

ক্লাইভ এরিক কাসলার ছিলেন একজন আমেরিকান অ্যাডভেঞ্চার ঔপন্যাসিক এবং পানির নিচের অভিযাত্রী। তার থ্রিলার উপন্যাস, যার মধ্যে অনেকগুলি চরিত্র ডার্ক পিট রয়েছে, 20 বারের বেশি দ্য নিউ ইয়র্ক টাইমস ফিকশন বেস্ট-সেলার তালিকায় পৌঁছেছে।

জন্ম: ১৫ জুলাই ১৯৩১।মৃত্যু: ২৪ ফেব্রুয়ারি ২০২০ ।

জুল ভার্ন অমনিবাস

জুল ভার্ন অমনিবাস ছিলেন একজন ফরাসি ঔপন্যাসিক, কবি এবং নাট্যকার।

জন্ম: ৮ ফেব্রুয়ারি ১৮২৮।

মৃত্যু: ২৪ মার্চ ১৯০৫ ।

জেমস হেডলি চেজ

জেমস হ্যাডলি চেজ ছিলেন একজন ইংরেজ লেখক। যদিও তার জন্মের নাম ছিল রেনে লজ ব্রাবাজন রেমন্ড, তিনি জেমস হ্যাডলি চেজ, জেমস এল ডকার্টি, রেমন্ড মার্শাল, আর. রেমন্ড এবং অ্যামব্রোস গ্রান্ট সহ তার বিভিন্ন ছদ্মনাম দ্বারা সুপরিচিত ছিলেন। তিনি ছিলেন সর্বকালের সেরা পরিচিত থ্রিলার লেখকদের একজন। জন্ম:- ২৪ ডিসেম্বর ১৯০৬ । মৃত্যু:-৬ ফ্রেব্রুয়ারি ১৯৮৫ ।

ডেল কার্নেগি

ডেল কার্নেগি ছিলেন একজন আমেরিকান লেখক এবং লেকচারার, এবং আত্ম-উন্নতি, সেলসম্যানশিপ, কর্পোরেট প্রশিক্ষণ, পাবলিক স্পিকিং এবং আন্তঃব্যক্তিক দক্ষতা কোর্সের বিকাশকারী।জন্ম: ২৪ নভেম্বর ১৮৮৮,।মৃত্যু: ১ নভেম্বর ১৯৫৫ ।

সিডনি সেলডন

সিডনি শেলডন ছিলেন একজন আমেরিকান লেখক, পরিচালক এবং প্রযোজক। শেলডন প্রথমে ব্রডওয়ে নাটকে কাজ করেছিলেন এবং তারপরে চলমান ছবিতে, উল্লেখযোগ্যভাবে সফল কমেডি দ্য ব্যাচেলর অ্যান্ড দ্য ববি-সক্সার লিখেছিলেন, যা তাকে 1948 সালে অস্কার জিতেছিল।জন্ম: ১১ ফেব্রুয়ারি ১৯১৭,।মৃত্যু: ৩০ জানুয়ারি ২০০৭ ।

হ্যারি পটার

হ্যারি পটার হল ব্রিটিশ লেখক জে কে রাউলিংয়ের লেখা সাতটি ফ্যান্টাসি উপন্যাসের একটি সিরিজ। উপন্যাসগুলি একজন তরুণ জাদুকর, হ্যারি পটার এবং তার বন্ধু হারমায়োনি গ্রেঞ্জার এবং রন উইজলির জীবন বর্ণনা করে, যাদের সবাই হগওয়ার্টস স্কুল অফ উইচক্র্যাফ্ট অ্যান্ড উইজার্ডির ছাত্র।